Ads

জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা রাবির প্রাক্তন ছাত্রী লিপি

।। বিশেষ সংবাদদাতা, মহীয়সী ।।

জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন রংপুরের পীরগাছা উপজেলার পবিত্রঝাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোছা. রেহেনা বেগম লিপি।  গত বৃহস্পতিবার ২৭ জুন ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে ‘জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২৩’ প্রদান অনুষ্ঠানে তার হাতে পদক তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা ক্যাটাগরিতে প্রাথমিক শিক্ষা পদক ২০২৩ অর্জনকারী  মোছাঃ রেহেনা বেগম( লিপি) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের  উদ্ভিদবিজ্ঞান বিভাগের ১৯৯৮- ১৯৯৯ সেশনের ছাত্রী ছিলেন  । তিনি ছাত্র জীবনে  মন্নুজান হলে ছিলেন।

তিনি মহীয়সীকে জানান,  “গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি অসংখ্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করছি আমাকে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা ক্যাটাগরিতে প্রাথমিক শিক্ষা পদক ২০২৩ প্রদান করবার জন্য । আরও ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি এই প্রতিযোগিতার প্রতিটি স্তরের বাছাই কমিটির সম্মানিত সভাপতি মহোদয়, সচিব মহোদয় ও সদস্যগণের প্রতি, আমার ১৮ বছর ৪ মাস কর্মজীবনে প্রাপ্ত সম্মানিত কর্মকর্তা মহোদয়গণ,সহকর্মীগণ,স্কুল ম্যানেজিং কমিটি,Parents Teachers Association, Social Audit Committee, SLIP প্রণয়ন টীম,বিদ্যালয় ক্যাচমেন্ট এলাকার সুধীমন্ডলী,অভিভাবকগণ,সম্মানিত এলাকাবাসী, আমার প্রিয় শিক্ষার্থী এবং আমার পরিবারের সদস্যগণের প্রতি। প্লিজ,আমার জন্য সবাই দোয়া করবেন আমি সুস্থ থেকে আমার উপর অর্পিত দায়িত্ব যথাযথ পালন করতে পারি!ভালো থাকুক পৃথিবীর প্রতিটি শিশু!”

 

রেহেনা বেগম বলেন, ‘আমি শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি কো-কারিকুলামের ওপর গুরুত্ব আরোপ করি, যা তাদের সার্বিক বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। স্কুলের বাচ্চাদের নিজের সন্তানের মতো মনে করি। তাদের ঝরে পড়া রোধ, পড়াশোনায় মনোযোগী করা, সৃজনশীল কর্মকাণ্ডে উদ্বুদ্ধকরণ, নৈতিক মূল্যবোধের শিক্ষাসহ নানাবিধ কর্মকাণ্ডে নিজেকে নিবিড়ভাবে সম্পৃক্ত করেছিলাম। যার স্বীকৃতিস্বরূপ আমি জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষকের পদক পেয়েছি। আমার জন্য সবাই দোয়া করবেন, যেন সুস্থ থেকে অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে পারি।’

জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা মোছাঃ রেহেনা বেগম( লিপি)

 

…………………………………………………………………………………………………………………………

মহীয়সীর প্রিয় পাঠক ! সামাজিক পারিবারিক নানা বিষয়ে লেখা আর্টিকেল ,আত্মউন্নয়নমূলক অসাধারণ লেখা, গল্প  ও কবিতা  পড়তে মহীয়সীর ফেসবুক পেজ মহীয়সী / Mohioshi  তে লাইক দিয়ে মহীয়সীর সাথে সংযুক্ত থাকুন। আর হা মহীয়সীর সম্মানিত প্রিয় লেখক! আপনি আপনার পছন্দের লেখা পাঠাতে পারেন আমাদের ই-মেইলে-  [email protected]  ও  [email protected] ; মনে রাখবেন,”জ্ঞানীর কলমের কালি শহীদের রক্তের চেয়েও উত্তম ।” মহীয়সীর লেখক ও পাঠকদের মেলবন্ধনের জন্য রয়েছে  আমাদের ফেসবুক গ্রুপ মহীয়সী লেখক ও পাঠক ফোরাম ; আজই আপনিও যুক্ত হয়ে যান এই গ্রুপে ।  আসুন  ইসলামী মূূল্যবোধে বিশ্বাসী প্রজন্ম গঠনের মাধ্যমে সুস্থ,সুন্দর পরিবার ও সমাজ গঠনে ভূমিকা রাখি । আল্লাহ বলেছেন, “তোমরা সৎ কাজে প্রতিযোগিতার মাধ্যমে এগিয়ে চলো ।” (সূরা বাকারা-১৪৮) । আসুন আমরা বুদ্ধিবৃত্তিক চর্চার মাধ্যমে সমাজে অবদান রাখতে সচেষ্ট হই । আল্লাহ আমাদের সমস্ত নেক আমল কবুল করুন, আমিন ।

আরও পড়ুন