Ads

হিন্দু ছেলের হাতে মেয়ে না দেওয়ায় বাবাকে পিটিয়ে হত্যা

।। আবুল খায়ের, ভারত থেকে ।।

ভিন্ন ধর্মের (হিন্দু ধর্মের) ছেলের সঙ্গে বিবাহে রাজি না হাওয়ায় বাড়িতে ঢুকে বাবাকে পিটিয়ে খুন। ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের থানে এলাকায়। মৃত ব্যক্তির নাম জাকির মিয়া শেখ ।

সংবাদ সূত্রে জানা গেছে, ঈদ-উল-আযাহ উদযাপনের মধ্যেই ঘটে এই মর্মান্তিক ঘটনা। জাকিরের কন্যার সঙ্গে এক তরফা প্রেম ছিল স্থানীয় অবিনাশ খায়রাত নামে এক যুবকের। দীর্ঘ দিন ধরেই তার মেয়েকে উত্যক্ত করত এই যুবক। ১৭ জুন সোমবার অবিনাশ তার দুই বন্ধুকে নিয়ে হাজির হয় জাকিরের বাসভবনে। সেখানে তারা বিয়ের প্রস্তাব দেয়। সেই প্রস্তাব প্রত্যাখান করায় জাকিরের উপর মারমুখী হয় তারা। লাঠিসোটা ধারালো অস্ত্র নিয়ে নির্দয়ভাবে আক্রমণ নামিয়ে আনা হয় জাকিরের উপর। গুরুতর আহত জাকিরকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু আঘাতের গুরুত্ব অনুভব করে চিকিৎসকরা তাকে কালভাতে ছত্রপতি শিবাজি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। মঙ্গলবার গভীর রাতে সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তাঁর।

ইতিমধ্যে পুলিশ এই ঘটনায় যুক্ত থাকার অভিযোগে দুইজন ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। নিহতের ছেলে নিহতের ছেলে হায়দার শেখ সংবাদ মাধ্যমকে জানান, এই ঘটনায় তারা গভীরভাবে মর্মাহত। বাবার ইচ্ছার বিরুদ্ধে বোনকে বিয়ে করতে চেয়েছিল। তবে ঘটনার সময় তারা বাড়িতে ছিলেন না বলে জানায় হায়দার। তারা সকলে হাজি আলীতে ছিলেন।

মহারাষ্ট্রে এক সপ্তাহের ব্যবধানে এই ধরনের দ্বিতীয় নৃশংস হত্যাকাণ্ডের ঘটনা ঘটল। গত মঙ্গলবার (১৮জুন) সকালে চিঞ্চপাড়ায় একটি ব্যস্ত রাস্তার মাঝখানে এক যুবতীকে তার প্রেমিক স্প্যানার (রেঞ্চ) দিয়ে নির্মমভাবে হত্যা করে। সিসিটিভি ক্যামেরায় ধরা পড়েছে নৃশংসতা। ফুটেজে দেখা গেছে ২৯ বছর বয়সী সেই আততায়ী বারবার মেয়েটির মাথায় ও বুকে আঘাত করছে।

সূত্রঃ ভারতের পশ্চিমবঙ্গের মুসলিম কমিউনিটির সবচেয়ে জনপ্রিয় পত্রিকা  পুবের কলম

…………………………………………………………………………………………………………………………

মহীয়সীর প্রিয় পাঠক ! সামাজিক পারিবারিক নানা বিষয়ে লেখা আর্টিকেল ,আত্মউন্নয়নমূলক অসাধারণ লেখা, গল্প  ও কবিতা  পড়তে মহীয়সীর ফেসবুক পেজ মহীয়সী / Mohioshi  তে লাইক দিয়ে মহীয়সীর সাথে সংযুক্ত থাকুন। আর হা মহীয়সীর সম্মানিত প্রিয় লেখক! আপনি আপনার পছন্দের লেখা পাঠাতে পারেন আমাদের ই-মেইলে-  [email protected]  ও  [email protected] ; মনে রাখবেন,”জ্ঞানীর কলমের কালি শহীদের রক্তের চেয়েও উত্তম ।” মহীয়সীর লেখক ও পাঠকদের মেলবন্ধনের জন্য রয়েছে  আমাদের ফেসবুক গ্রুপ মহীয়সী লেখক ও পাঠক ফোরাম ; আজই আপনিও যুক্ত হয়ে যান এই গ্রুপে ।  আসুন  ইসলামী মূূল্যবোধে বিশ্বাসী প্রজন্ম গঠনের মাধ্যমে সুস্থ,সুন্দর পরিবার ও সমাজ গঠনে ভূমিকা রাখি । আল্লাহ বলেছেন, “তোমরা সৎ কাজে প্রতিযোগিতার মাধ্যমে এগিয়ে চলো ।” (সূরা বাকারা-১৪৮) । আসুন আমরা বুদ্ধিবৃত্তিক চর্চার মাধ্যমে সমাজে অবদান রাখতে সচেষ্ট হই । আল্লাহ আমাদের সমস্ত নেক আমল কবুল করুন, আমিন ।

 

আরও পড়ুন